নারীদের প্রতি অবমাননাকর বক্তব্য দিয়ে জেল-জরিমানায় কবলে দেব

নায়ক দেব। সিনেমাতে একাই একশো ভিলেনকে ঘায়েল করতে পারেন। পর্দায় তিনি অপ্রতিদ্বন্দ্বী একজন মানুষ। তবে সিনেমা আর বাস্তবটা যে মোটেই এক রকম নয় তা এবার হাড়ে হাড়ে টের পাচ্ছেন এ তারকা। কারণ দেব নিজেই নিজের এক বক্তব্যের কারণে ফেঁসে গিয়েছেন,যার জন্য কিনা হয়ে যেতে পারে জেল-জরিমানাও!

দেব যে রাজনীতির মাঠে নাম লিখিয়েছেন তা নিয়ে তো বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছে। তো সেজন্য এক-আধটু ভাষণ আর রাজনীতির মাঠ গরম করা বক্তব্য না দিলে কী চলে! একটি দৈনিকে দেবের মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়। “ভোটের উত্তেজনা ধর্ষণের মত, হয় চিৎকার কর নয় উপভোগ কর”, এই বক্তব্য নিয়েই ওঠে বিতর্কের ঝড়। তার এ বক্তব্যের মাধ্যমে নারীদের প্রতি অবমাননা করা হয়েছে বলে অভিযোগ ওঠে। সিপিআইএম এর মহিলা সংগঠন দেবের বিরুদ্ধে এ অভিযোগ জানায় নির্বাচন কমিশনের কাছে। একটি পত্রিকায় ধর্ষণের মত স্পর্শকাতর বিষয় নিয়ে বক্তব্য পেশ করার অভিযোগের তদন্ত করতে ওই পত্রিকার কাছ থেকে সিডি চেয়ে পাঠায় কমিশন। অভিযোগ প্রমাণিত হলে কমিশন দেবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে। মহিলাদের বিরুদ্ধে কটূক্তি করার জন্য শাস্তি হিসেবে এই টালিউট তারকার তিন বছরের জেল এবং জরিমানাও হতে পারে। এর মধ্যেই জেলাশাসক পুলিশকে দেবের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন।

উদ্ভূত পরিস্থিতিতে নিজের এক টুইটার বার্তায় ক্ষমা চেয়েছেন দেব। এবার পারবেন তো রুপালি পর্দার নায়ক বাস্তব জগতের বিপদের হাত থেকে নিজেকে বাঁচাতে?

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *